চাকরি দিতে একের পর এক ‘কোম্পানি’ খোলেন তারা!

রাজধানীর কাফরুল এলাকা হতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ৮ প্রতারককে আটকসহ চাকরিপ্রার্থী ১৩ ভুক্তভোগীকে উদ্ধার করেছে করেছে র‍্যাব। বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি জিয়াউর রহমান চৌধুরী।

জিয়াউর রহমান চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, ‘এসবিএম ইন্টারন্যাশনাল টেকনোলজি’ নামক একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। বিকালে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৮ প্রতারককে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো, কামরুজ্জামান (৪৫), রিয়াজ হোসেন (৩৫), রবিন মিয়া (২১), জামসেদ খান (১৯), শাহরিয়ার শেখ (২১), রিয়াদুল ইসলাম (১৮), কামরুজ্জামান (১৭), মাহমুদুল আলম (২০)। এসময় তাদের কাছ থেকে ১০০ নিয়োগ ফরম, দুইটি রেজিস্টার, একটি ল্যাপটপসহ ১৩ জন চাকরিপ্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা রাজধানীসহ বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে-বেনামে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলেছে। দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল তরুণ/তরুণীদের আকর্ষণীয় বেতনের চাকরির প্রলোভন দিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের আটক করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেন জানান এই কর্মকর্তা।