ঈদ রেসিপি

পপকর্ন চিকেন মিক্সড নাট সালাদ

ঈদ এখনও শেষ হয়নি। বাড়িতে বাড়িতে মেহমান। কিন্তু পোলাও, রোস্টের কদরে ভাটা পড়া শুরু হয়েছে। এখন দরকার ভিন্ন কিছু। তাই ঝটপট বানিয়ে ফেলুন পপকর্ন চিকেন মিক্সড সালাদ।  

35461951_1868736059814782_7773725015727407104_n

উপকরণ:

চিকেন পপকর্ন- আধ কাপ (নিজের তৈরি করে নিতে হবে)

 সসেজ- চার পিস

 মাশরুম- আধ কাপ

বরবটি- হাফ কাপ

 বেবি কর্ন- ফালি করা – ৩/৪টি

বিনস- আধ কাপ (সীমের বিচি দেওয়া যেতে পারে)

ব্ল্যাক আর গ্রিন অলিভ- ২ চামচ

 লেটুস – ৪ পিস

 রোস্টেড নাটস- দুই চামচ

বিটরুট- কোয়ার্টার কাপ

পনির- ১৫০ গ্রাম

ক্রিম চিজ- ১০০ গ্রাম

অলিভ অয়েল- ১ চামচ  

প্রণালি:

চিকেন পপকর্ন: একটা মুরগির বুকের মাংস পপকর্ন সাইজের কেটে নিই।পাপরিকা পাউডার, আদা-রসুন পেস্ট, মরিচ গুঁড়া, ম্যাগী/নরের মাসালা মিক্স এবং লবণ দিয়ে ভালোভাবে মিক্স করি। ডিম এবং কর্ন ফ্লাওয়ার যোগ করি। ব্রেড ক্রাম্বে গড়িয়ে ডুবো তেলে ভেজে নিই। হয়ে যাবে চিকেন পপকর্ন।

সসেজ ভেজে নিয়ে মাঝে ফালি করে প্রতিটি চার টুকরা করি। গোল মরিচের গুঁড়া ও লবণ মাখিয়ে মাশরুম ভেজে নিতে হবে। পরে ফালি করতে হবে। বরবটি এবং বিটরুট লম্বাভাবে কেটে নিয়ে পরে লবণ দিয়ে সিদ্ধ করি। ৩/৪ টা বেবি কর্ন লবন দিয়ে হালকা সিদ্ধ (অথবা কাচাই রাখতে পারেন) করে নিই। একটা বেবি কর্ন লম্বা ফালি করে কেটে মাঝে আরেক টুকরা করে মোট চার টুকরা করি।পনির গুলোকে ছোট ছোট টুকরা করি।

এরপর চিকেন পপকর্ন, ভাজা সসেজ, মাশরুম, বেবি কর্ন, অলিভ, রোস্টেড নাটস, বিটরুট, পনির, একসাথে মিশিয়ে অল্প অলিভ অয়েল আর গোল মরিচের গুঁড়া মিশিয়ে নিই। লেটুস পাতাগুলোকে প্লেটে বিছিয়ে নিই। তার উপর এই মিশ্রন রাখি। এরপর ক্রিম চিজটি ছড়িয়ে দিই।