রাইড শেয়ারিংয়ে ঢাকায় ফেরার সুযোগ

ঈদের পর বেশিরভাগ কর্মক্ষেত্র পুনরায় চালু হওয়ায় সংক্ষিপ্ত ছুটি শেষে অনেকেই দ্রুত ঢাকায় ফেরার কথা ভাবছেন। একদিকে ঢাকায় ফেরা জরুরি, আবার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকিও রয়েছে। করোনাকালীন পরিস্থিতি বিবেচনা করে সরকার ৩১ আগস্ট পর্যন্ত সীমিত পরিবহন বহাল রেখেছে। ফলে অন্যান্য শহর থেকে ঢাকায় প্রবেশ খানিকটা কঠিন হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে রাইড শেয়ারিং পরিসেবাগুলো হতে পারে যাত্রীদের নিরাপদ ভ্রমণের বিকল্প।

3

ঢাকার বাইরে ভ্রমণকে আরও সাশ্রয়ী, সুবিধাজনক এবং নিরাপদ করতে উবার ইন্টারসিটি সেবাটি পুনরায় চালু হয়েছে। এর মাধ্যমে যাত্রীরা কোনও রকম ঝামেলা ছাড়াই নিরাপদে ঢাকায় ফিরতে পারবেন।

যাত্রীরা তাদের সুবিধামতো সময়ে ইন্টারসিটি বুক করতে পারবেন এবং প্রয়োজন অনুযায়ী যাত্রার তারিখ পরিবর্তনও করতে পারবেন। উবার ইন্টারসিটি একটি সার্বক্ষণিক অন-ডিমান্ড সেবা। তাই যে কেউ গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, মাওয়া, ময়মনসিংহ কিংবা নরসিংদী যেকোনো এলাকা থেকে যেকোনো সময় ঢাকা পর্যন্ত উবার ইন্টারসিটি বুক করতে পারবেন।

স্বাস্থ্যবিধি পালন ও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে সকল উবার ইন্টারসিটিতে যাত্রাকালীন বিভিন্ন সেফটি ফিচার ও নীতিমালা প্রণয়ন করা হয়েছে। যেমন- যাত্রী ও চালক উভয়ের জন্য পারস্পরিক গো অনলাইন চেকলিস্ট, বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের নীতি, যাত্রা শেষে ফিডব্যাক দেওয়া এবং ট্রিপ বাতিল করার নীতিমালা।

উবার ব্যবহারের সময় যাত্রী ও চালকদের মধ্যে নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে উবার সীমিত আসন ব্যবস্থা চালু করেছে। এখন থেকে চালক ব্যতীত গাড়িতে শুধুমাত্র দুইজন যাত্রী বসতে পারবেন।