যাপনে বিশ্বকাপ আনন্দ

নিউ মার্কেট ওভারব্রিজের ওপর জনসমুদ্র। চোখ পড়তেই নীল-সাদা আর হলুদ-সবুজ জার্সি পরিহিত বেশ কয়েকজনকে পাওয়া গেল। শহরের ছোটবড় গলি দিয়ে হাঁটতে থাকলে দুই ধারের বিল্ডিংগুলোর বারান্দায় দিয়ে ঝুলতে থাকা প্রিয় দলের পতাকা চোখে পড়বেই। জমে উঠেছে বিশ্বকাপ ফুটবল, সেই আমেজ জেঁকে বসেছে আমাদের যাপনে। বিশ্বকাপ উন্মাদনা এখন দেশজুড়েই।

 

রাপসু

বিশ্বকাপ মানেই প্রিয় দলের জার্সি গায়ে চড়িয়ে এবং পছন্দের স্ন্যাকস টেবিলে সাজিয়ে রাত জেগে খেলা দেখার আনন্দ। টিএসসির বড় স্ক্রিনে হোক কিংবা চায়ের দোকানের ছোট্ট টিভিতেই হোক- বিশ্বকাপের ম্যাচের শ্বাসরুদ্ধকর মুহূর্তগুলো উপভোগ করতে উৎসুক জনতার কমতি নেই।

সেইলর

বিশ্বকাপের ছোঁয়া লেগেছে আমাদের দৈনন্দিন ফ্যাশনেও। প্রিয় দলের জার্সি তো বটেই; এখন সালোয়ার কামিজ, মাফলার, শাড়ি, শাল এমনকি লুঙ্গিতেও শোভা পাচ্ছে প্রিয় দলের বিভিন্ন প্রতীক। অনলাইন শপ রাপসু এনেছে পতাকার মাস্ক। এছাড়া খেলোয়াড়দের ছবি ছাপা টিশার্টও থাকছে এখানে। প্রিয় দলের পতাকার রঙে কুর্তি ও শীতের শাল এনেছে ফ্যাশন হাউস কইন্যা। প্রতিষ্ঠানটির কর্ণধার ও ডিজাইনার তাসমিনা নিশাত জানালেন, ফুটবলপ্রেমীরা বেশ পছন্দ করছেন এগুলো।

কইন্যা

ফ্যাশন হাউস সেইলর ফিফা ফুটবল ওয়েভ শিরোনামে বেশ কিছু পোশাক ও অনুষঙ্গ নিয়ে এসেছে। এর মধ্যে জার্সি তো রয়েছেই; পাশাপাশি থাকছে ক্যাপ, জ্যাকেট ও টিশার্ট। মেয়েদের জন্য রয়েছে লং কামিজ। ব্রাজিল, আর্জেন্টিনার পাশাপাশি জার্মানি, ফ্রান্স ও পর্তুগালের বিভিন্ন খেলোয়াড় এবং পতাকার থিমে করা হয়েছে কাজগুলো।

 

আমানত শাহ লুঙ্গি

দেশীয় পোশাক লুঙ্গিতে বিশ্বকাপের আমেজ এনে বেশ প্রশংসিত হয়েছে আমানত শাহ লুঙ্গি। পাঁচ দেশের পতাকার রঙ নিয়ে তৈরি এসব লুঙ্গির নাম দেওয়া হয়েছে ‘ফিফা ওয়ার্ল্ড কাপ ফ্যান লুঙ্গি।’ প্রিয় দলের লুঙ্গি পরে মজা করে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দিচ্ছেন।  

স্বপ্নযাত্রা

ফ্যাশন হাউস স্বপ্নযাত্রা জর্জেট শাড়ির আঁচলজুড়ে মেসির প্রতিকৃতি নিয়ে কাজ করে হয়েছে প্রশংসিত। শাড়ির জমিনে থাকছে আর্জেন্টিনার পতাকার রঙ ও ফুটবল।  

বিজেন্স

পোশাকের পাশাপাশি বিশ্বকাপের উন্মাদনা ধারণ করতে পিছিয়ে নেই অনুষঙ্গও। দুল, টিপ, ক্লাচ ব্যাগে ফুটে উঠছে দলের প্রতি সমর্থন। অনলাইন ফ্যাশন হাউস বিজেন্স কানের দুল, আংটি ও টিপে নিয়ে এসেছে বিশ্বকাপের আমেজ।  

ব্রাজিল-আর্জেন্টিনার খুনসুটির দিনগুলো আমাদের যাপনে বাড়তি বিনোদনের খোরাক হয়ে থাকে বিশ্বকাপজুড়েই। কারণ দলের সমর্থন ভিন্ন ভিন্ন হলেও সমর্থকদের ফুটবলের প্রতি ভালোবাসা এক ও অভিন্ন।