শাবি প্রেসক্লাবের ‘মুক্তিযুদ্ধে গণমাধ্যম’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী বৃহস্পতিবার

রণাঙ্গনে ছিলেন মুক্তিযোদ্ধারা। তাদেরকে অনুপ্রাণিত করতে এবং বিশ্ববাসীর সমর্থন আদায়ে যুদ্ধ করেছিল কলমযোদ্ধা ও চিত্রগ্রাহকরা। গণমাধ্যমে কেমন ছিল ৭১’র সেই উত্তাল দিনগুলো? জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকদের সেই কালজয়ী সংবাদ প্রতিবেদন, স্থির ও ভিডিওচিত্র নিয়ে আলোক ও তথ্যচিত্রের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।’

শাবি প্রেসক্লাবের ‘মুক্তিযুদ্ধে গণমাধ্যম’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী বৃহস্পতিবার
আজ ১৪ ডিসেম্বর শাবি প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবাল ও সাধারণ সম্পাদক সরদার আব্বাসের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৫ ও ১৬ ডিসেম্বর দুই দিনব্যাপী ‘মুক্তিযুদ্ধে গণমাধ্যম’ শীর্ষক আলোকচিত্র এবং ‘নাইন মান্থস টু ফ্রিডম’ নামক তথ্যচিত্র প্রদর্শনী করা হবে। প্রদর্শনী সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।
১৫ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টায় এ প্রদর্শনীর উদ্বোধন করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া।
শাবি প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবাল জানান, আলোকচিত্র প্রদর্শনী চলবে ১৫ ডিসেম্বর দুপুর ১২টা থেকে ১৬ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত। এছাড়া তথ্যচিত্রের ২টি প্রদর্শনী চলবে প্রতিদিন সন্ধ্যা ৬টা ও সাড়ে ৭টায়।

/এনএ/