রাবিতে স্বাধীনতা দিবস পালিত

রুয়েটে স্বাধীনতা দিবস পালনবিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পুষ্পস্তবক অর্পণের মধ্য শুরু হয় কর্মসূচির।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন। সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় স্কুলে কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর শেখ রাসেল মডেল স্কুলে আলোচনা সভা, দেশাত্ববোধক গান ও মুক্তিযুদ্ধের ওপর কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়।

সকাল সাড়ে ৯টায় সাবাস বাংলাদেশ চত্বর থেকে বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জারদের শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে শিক্ষক বনাম কর্মকর্তাদের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেল সাড়ে ৫টায় প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ রাবির শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

/এমডিপি/