নজরুল বিশ্ববিদ্যালয়ে এমডিএস কোর্সে ভর্তি শুরু

জাককানইবি
দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মতো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও চালু হলো ‘উন্নয়ন অধ্যয়ন’তথা ডেভেলোপমেন্ট স্টাডিজ বিষয়ে এমডিএস কোর্স।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানা যায়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন মেজর ইকোনমিক্স ফর ডেভেলপমেন্ট, গভার্নেন্স ফর ডেভেলপমেন্ট বিষয়ের উপর সপ্তাহান্তিক মাস্টার্স অব ‘ডেভলপমেন্ট স্টাডিজ’ (এমডিএস) কোর্সে সামার-২০১৭ সেশনে ভর্তি ফর্ম বিতরণ চলছে।

আবেদন করার যোগ্যতা:

(এমডিএস) কোর্সে ভর্তির জন্য আবেদনকারীকে কমপক্ষে স্নাতক/স্নাতক সমমান অথবা ডিগ্রী পাশ এবং সর্বনিন্ম সিজিপিএ ২.০০ থাকতে হবে বলে সংশ্লিষ্ঠরা জানিয়েছেন।

আবেদনের সময়:

গত ১ এপ্রিল, ২০১৭ ইং থেকেআগামী ১১ মে, ২০১৭ ইং তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষাঃ ১৯ মে, ২০১৭ইং অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার স্থানঃ সামাজিক বিজ্ঞান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। 

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী শিক্ষার্থীকে ১১ মে বৃহস্পতিবারের মধ্যে (www.jkkniu.edu.bd) ওয়েব সাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করে পে-অর্ডার/ডিমান্ড ড্রাফ ৮০০ টাকা ব্যাংকে জমা দিয়ে ভর্তি ফর্ম সামজিক বিজ্ঞান অনুষদে জমা দিতে হবে।

(এমডিএস) কোর্সের প্রোগ্রাম ডিরেক্টর রেহনুমা ফেরদৌস জানায়, সপ্তাহান্তিক মাস্টার্স প্রোগ্রামের সামার-২০২৭ সেশনে ভর্তির আবেদন আগামী ১১ মে, ২০১৭ ইং তারিখ পর্যন্ত চলবে। ভর্তি ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.jkkniu.edu.bd ) থেকে সংগ্রহ সংগ্রহ করা যাবে। এবং ভর্তি সহ বিস্তারিত বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ অথবা ০১৭১৮৯০৪৪৮১, ০১৯১৪১৮১৯২২, ০১৮৬৪৯৫৯৫০২ এই নম্বরে যোগাযোগ করতে পারবে।

/এফএএন/