শাবিতে হাল্ট প্রাইজ ফাইনালে চ্যাম্পিয়ন ‘টিম প্রত্যয়’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ড’ আইডিয়া উপস্থাপনার প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছে ‘টিম প্রত্যয়’। 

DSC_0313_resized_20181215_054601750

শনিবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আই.আই.সি.টি ভবনের গ্যালারি-১ এ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।
ফাইনালে সেমিফাইনাল থেকে বাছাই করা ৬টি দল তাদের আইডিয়া উপস্থাপন করে। দলগুলো হলো- টিম সাস্টেইন্ড, টিম প্রত্যয়, বিজনেস গিকস, টিম ক্যাম্পাস, টিম ডোপামাইন ও সাস্ট টাইটানস। এতে টিম প্রত্যয়কে চ্যাম্পিয়ন, টিম ডোপামাইনকে প্রথম রানার আপ ও টিম ক্যাম্পাসকে দ্বিতীয় রানার আপ ঘোষণা করা হয়।
টিম প্রত্যয় দলের সদস্যরা হলেন- মো. জোবায়ের হোসেন, তন্ময় কৃষ্ণ দাশ, নাঈম এহতেশাম, মো. আশরাফুল রহমান রিফাত। দলটির সদস্যরা সবাই শাবির সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তারা তাদের প্লাস্টিক বোতলকে ‘রিসাইকেল’ করে ভিন্নধর্মী বিভিন্ন পণ্য প্রস্তুতের আইডিয়া ও উপায় প্রদান করে তারা চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন দল আগামী বছরের প্রথম দিকে সাউথ এশিয়ার বিভিন্ন টিমের সঙ্গে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।
প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- শাবি সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম, সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়াউল ইসলাম টিটু ও ওয়ার্ল্ড হ্যাপীনেস অ্যান্ড পিচ ফাউন্ডেশনের কো-ফাউন্ডার চৌধুরী কায়সার মোহাম্মদ রিয়াদ।
পরবর্তীতে ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ড’ এর ক্যাম্পাস ডিরেক্টর মো. শামসুল হক সাদী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।
চলতি মাসের ১ ডিসেম্বর শাবি ক্যাম্পাসে প্রথমবারের মতো ‘হাল্ট প্রাইজ’ ক্যাম্পাস রাউন্ড শুরু হয়।