চবির প্রথম নারী সহকারী প্রক্টর মরিয়ম লিজা

66271441_313675782873657_4762880485133123584_nচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম নারী হিসেবে সহকারী প্রক্টরের দায়িত্ব পেলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম। সেই সঙ্গে লোকপ্রশাসন বিভাগের মুহাম্মদ ইয়াকুবকেও সহকারী প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কেএম নূর আহমেদ।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, সহকারী প্রক্টরের পদ শূন্য থাকায় উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. শিরিণ আখতার রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইয়াকুবকে নিয়োগ দেন। তারা দুজনই দায়িত্বভার গ্রহণ করেছেন।

১৯৬৬ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম কোনও নারী সহকারী প্রক্টর হিসেবে যোগদান করেন। এর আগে এ পদে কোনও নারী শিক্ষক ছিলেন না।

এ ব্যাপারে মরিয়ম ইসলাম লিজা বাংলা ট্রিবিউনকে বলেন, আমার ওপর যে গুরুদায়িত্ব দেওয়া হয়েছে তা আমি ভালেভাবে পালনের চেস্টা করবো। এ ব্যাপারে সকলের কাছে আমি সহযোগিতা ও দোয়া প্রার্থী।

অন্যদিকে সদ্য নিয়োগ পাওয়া আরেক সহকারী প্রক্টর মোঃ ইয়াকুব বাংলা ট্রিবিউনকে বলেন,  বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সঠিকভাবে পালনের চেস্টা থাকবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা আশা করছি।