শুরু হয়েছে চবির ভর্তি পরীক্ষা

কলা ও মানববিদ্যা অনুষদের অধিন 'বি' ইউনিটের ভর্তি  পরীক্ষার মধ্য দিয়ে আজ রবিবার (২৭ অক্টোবর)  থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এই ইউনিটে ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদন করেছে ৪২ হাজার ৪ জন। ফলে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৪ জন শিক্ষার্থী।

IMG-20191027-WA0002
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দুটি শিফটে অনুষ্ঠিত হতে যাওয়া ভর্তি পরীক্ষায় প্রতি শিফটে পরীক্ষার্থীর সংখ্যা ২১ হাজার ২ জন। সকাল শিফটের পরীক্ষা ১০টায় শুরু হয় এবং বিকেল শিফটের পরীক্ষা দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষাকে সামনে রেখে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন সহকারী প্রক্টর রেজাউল করিম। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষা উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাতশ’ পুলিশ সদস্য মোতায়েনের পাশাপাশি থাকবে র‌্যাবের টহল। তাছাড়া সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করবেন।’
প্রসঙ্গত, ৮টি অনুষদের অধিন ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউট মিলে ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়ে ১ লাখ ৬৬ হাজার ৮৭০টি।