জাবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক নুরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নুরুল আলম। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এই পদে থাকছেন।

মঙ্গলবার (১ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন অধ্যাপক ড. মো. নুরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হলো।

অধ্যাপক মো. নূরুল আলমও বাংলা ট্রিবিউনকে বলেন, অফিস আদেশটি ইমেইলের মাধ্যমে পেয়েছি। বিশ্ববিদ্যালয়কে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করবো। বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করবো। এ ছাড়া দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সব অংশীজনের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, পরপর দুইবার উপাচার্যের দায়িত্ব পালনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের দায়িত্বের মেয়াদকাল বুধবার (২ মার্চ) শেষ হচ্ছে। ফারজানা ইসলাম দেশের বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য ছিলেন।