জাবির পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১ জুলাই) এক ভার্চুয়াল সভায় পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে পরবর্তী মেয়াদের জন্য এই কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) মো. আনিছুর রহমানকে সভাপতি ও সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান (রোমান)-কে সাধারণ সম্পাদক করে ৫৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২ জুলাই) নবগঠিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচার, গণমাধ্যম ও জনসংযোগ সম্পাদক ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের সহকারি পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন– অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান, কন্টেসার ব্যবস্থাপনা পরিচালক রিয়াজুল হাকিম বাবুল, ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান এ কে এম ফজলুল হক মিয়া, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. মোহা. মুজিবুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের মো. মেজবাউল হক, বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পিএসডি) মো. আব্দুল ওয়াদুদ (অন্তু), অ্যামেজিং ফ্যাশনস লিমিটেডের গ্রুপ ডিরেক্টর (ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স) অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রমুখ। এতে সভাপতিত্ব করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পরিসংখ্যান বিভাগের সদ্য সাবেক সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এ জেড এম শফিকুল আলম। 

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদকে প্রধান উপদেষ্টা করে সিনিয়র অ্যালামনাইদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

নবাগত সভাপতি মো. আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান স্বাগত বক্তব্যে বলেন, আগামী দিনে অ্যাসোসিয়েশনকে শক্তিশালী করা হবে। অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের সামগ্রিক উন্নয়নে অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তারা।