জঙ্গিবাদ জাতীয় সমস্যায় রূপ নিয়েছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মন্তব্য করেছেন, জঙ্গিবাদ জাতীয় সমস্যায় রূপ নিয়েছে। এই জঙ্গিবাদকে নির্মূল করতে হলে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সরকারি তিতুমীর কলেজের একাডেমিক কাম এক্সামিনেশন হল ও বিজ্ঞান ভবনের উদ্বোধন করে বুধবার দুপুরে কলেজ প্রাঙ্গণে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, সব প্রতিষ্ঠানের শিক্ষকদের সব সময় খেয়াল রাখতে হবে যেন কোনও শিক্ষার্থী বিপথগামী না হয়। যদি হয় তবে তাকে চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ নিরসনে সবার মধ্যে একটি ঐক্য তৈরি করে কাজ করতে হবে। কোনও ভাবেই জঙ্গিদের উদ্দেশ্য সফল হতে দেওয়া যাবে না। তারা দেশের মধ্যে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। তাদেরকে কঠিন হাতে দমন করতে হবে।

জঙ্গি দমনে সরকারের নেওয়া উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, জঙ্গি দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। নিখোঁজদের খোঁজা হচ্ছে। কেউ পার পাবে না।

কলেজ কর্তৃপক্ষের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীরা উপযুক্ত কারণ ছাড়া টানা দশ দিন অনুপস্থিত থাকলেই তাদের ব্যাপারে খোঁজখবর নিন। পরিবারও যদি তাদের হদিস না জানে তাহলে জেলা প্রশাসককে জানান। তারাই পরবর্তী পদক্ষেপ নেবেন। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর-রশীদ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান ও শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু হায়দার আহমেদ নাছের।

আরও পড়ুন- 

নিখোঁজ ২৬২ ব্যক্তির তালিকা প্রকাশ করল র‌্যাব

দৃক কর্মকর্তা হত্যা রহস্যের কিনারা হয়নি তিন মাসেও

/আরএআর/এফএস/