সাভারে নিহত জঙ্গির লাশ ঢামেক মর্গে

আব্দুর-রহমাননব্য জেএমবির মূল অর্থদাতা হিসেবে চিহ্নিত আব্দুর রহমানের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) মর্গে পাঠিয়েছে সাভার থানা পুলিশ। রবিবার দুপুর পৌনে ৩টার দিকে তার লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

সাভার থানার সাব ইন্সপেক্টর মো.আসাদুজ্জামান শেখ রবিবার সকালে আব্দুর রহমানের লাশ ঢামেকে নিয়ে আসেন। এর আগে র‌্যাব-৪ এর এএসআই আবদুল আহাদ র‌্যাবের পক্ষ থেকে লাশটি তাকে বুঝিয়ে দেন।  ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানান, তিনিই লাশের ময়নাতদন্ত করবেন।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে আশুলিয়ায় একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির ৫ তলার গ্রিল কেটে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে আব্দুর রহমান। এসময় সে গুরুতর আহত হলে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৯টার দিকে তিনি মারা যান।   

এছাড়া রাত ৯টার দিকে ওই বাড়ি থেকে আব্দুর রহমানের স্ত্রী শাহনাজ আক্তার রুমি ও বাড়ির নিরাপত্তাকর্মী তারেককে আটক  করা হয়। একটি বিদেশি পিস্তল, ২০ রাউন্ড গুলি, নগদ ৩০ লাখ টাকা, ৫টি ছুরিসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। শনিবার রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়ার বসুন্ধরাটেক এলাকার আমির মৃধা শাহিনের বাড়ির সামনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ।

আরও পড়ুন- 


জঙ্গি অর্থ লেনদেনে কোড!

/এআইবি/এমডিপি/এফএস/