এমপি বদির বিরুদ্ধে দুদকের মামলার রায় ২ নভেম্বর


আবদুর রহমান বদি
দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় কক্সবাজার-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে আগামী ২ নভেম্বর রায় ঘোষণার তারিখ ধার্য্য করেছেন আদালত।
আজ বুধবার আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তি-তর্ক শেষে ৩ নম্বর জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এই দিন ধার্য করেন। যুক্ত-তর্কের সময় আসামি আবদুর রহমান বদি আদালতে উপস্থিত ছিলেন।
বদির আইনজীবী মাহফুজুর রহমান লিখন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে আবদুর রহমান বদি তার জ্ঞাত আয় বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করে মিথ্যা হলফনামা দুদকে দাখিল করেন। এছাড়াও তিনি অবৈধ সম্পদের বৈধতা দেখানোর জন্য হলফনামায় কম মূল্যের সম্পদ ক্রয় দেখিয়ে এক কোটি ৯৮ লাখ টাকার বেশি মূল্যে বিক্রি দেখান। এ ঘটনায় দুদকের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান ২০১৪ সালের ২১ আগস্ট রমনা থানায় তার বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. মনজুর মোরশেদ ২০১৫ সালের ৭ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর ৩ নম্বর জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
এই মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন বিচারক।

/এসআইটি/টিএন/

আরও পড়ুন: মিলারদের কারসাজিতে মোটা চালের কেজি ৪০ টাকা