গুলিস্তান থেকে হকার উচ্ছেদ শুরু

গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানরাজধানীর গুলিস্তান এলাকা থেকে হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সোমবার দুপুর ১১টার দিকে গুলিস্তান এলাকায় ফুটপাত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এ সময়  বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো।

গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানউচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট নজমুস শোয়েব। তিনি সাংবাদিকদের বলেন, ‘মেয়রের নির্দেশে গুলিস্তান-মতিঝিল এলাকার ফুটপাত থেকে হকার উচ্ছেদ কাজ শুরু হয়েছে। আমরা অভিযানের দ্বিতীয় দিন আজ গুলিস্তান থেকে উচ্ছেদ শুরু করেছি। অভিযান অব্যাহত থাকবে।’

গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানউচ্ছেদ অভিযান শুরু পর খবর পেয়ে গুলিস্তানের ফুটপাত থেকে হকাররা সটকে পরে। তবে তাদের রেখে যাওয়া চৌকি, বাক্স বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়।

অভিযানে গুলিস্তানে সাবেক সিনেমা হলের দক্ষিণ দিকে যুবলীগের অফিস ভেঙে দেওয়া হয়েছে। এ সময় যুবলীগ নেতারা বিরোধীতা করলেও তা শোনা হয়নি।
গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানএদিকে, রবিবার মতিঝিলে হকার উচ্ছেদ করা হলে হকার নেতারা সোমবার সকাল ১০টায় নগর ভবনের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করে। তবে সোমবার সকাল থেকে নগর ভবনের সামনে কাউকে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়নি। তবে হকার নেতাদের একটি প্রতিনিধি দল মেয়রের সঙ্গে আলোচনা করতে নগর ভবন গিয়েছেন। আলোচনা এখনও চলছে। এদিন দুপুরের দিকে কর্মসূচি পালন করার জন্য হকারদের একটি দল ফুলবাড়িয়া এলাকায় অবস্থান নেয়।
/ওএফ/এসএনএইচ/