বাংলা ট্রিবিউন বৈঠকি শুরু

বাংলা ট্রিবিউন বৈঠকিভয়াবহ বন্যা পরিস্থিতির মধ্য দিয়ে সময় যাচ্ছে বাংলাদেশের। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সর্বশেষ বিশেষ বুলেটিনের তথ্য অনুযায়ী, বাংলাদেশের অভ্যন্তরে ব্রহ্মপুত্র-যমুনার পানি সমতল নুনখাওয়া, চিলমারী, বাহাদুরাবাদ এবং সারিয়াকান্দি পয়েন্টে কমেছে। অপরদিকে সিরাজগঞ্জ পয়েন্টে ৪ সে.মি. বেড়েছে, তবে বুধবার সন্ধ্যা থেকে স্থিতিশীল রয়েছে। পানি কমলে মানুষের ভোগান্তি আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা বিশ্লেষকরা। এমন পরিস্থিতিতে সাম্প্রতিক বন্যা পরিস্থিতি ও বাংলাদেশের প্রস্তুতি নিয়ে বাংলা ট্রিবিউনের সাপ্তাহিক বৈঠকি ‘এলো বন্যা: আমরা কি প্রস্তুত’ শীর্ষক বৈঠকি শুরু হয়েছে বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকাল ৪টায়।
বাংলা ট্রিবিউনের কার্যালয়ে এ বৈঠকি অনুষ্ঠিত হচ্ছে। সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় বৈঠকিটি এটিএন নিউজ চ্যানেল ও বাংলা ট্রিবিউনের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হচ্ছে।
বৈঠকিতে আলোচক হিসেবে আরও উপস্থিত আছেন দুর্যোগ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ গওহর নঈম ওয়ারা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) সাবেক নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহমদ, প্র্যাকটিক্যাল অ্যাকশনের আব্দুর রব, বাংলা ট্রিবিউনের প্ল্যানিং এডিটর নজরুল কবীর ও সাংবাদিক শফিকুল ইসলাম।

/ইউআই/টিআর/