ক্যামেরার সামনে দাঁড়ানো নিয়ে বিএনপিপন্থী আইনজীবীদের হাতাহাতি (ভিডিও)

বিএনপিপন্থী আইনজীবীদের হাতাহাতিআদালত প্রাঙ্গণে টেলিভিশন ক্যামেরার সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

বিএনপিপন্থীদের হাতাহাতি (1)বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

বিএনপিপন্থীদের হাতাহাতি (2)জানা গেছে, সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পরে বিকেলে আদালত থেকে বের হয়ে যাওয়ার পর টেলিভিশন ক্যামেরার সামনে দাঁড়ানো নিয়ে আইনজীবীরা ধাক্কাধাক্কি শুরু করেন। এক পর্যায়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সাবেক সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সানাউল্লাহ মিয়াসহ অন্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বিএনপিপন্থীদের হাতাহাতি (6)প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যামেরার সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে আইনজীবী মির্জা আল মাহমুদ ঢাকা বারের সভাপতি খোরশেদ আলমকে অপমান করেন। এ সময় খোরশেদ আলম ও তার অনুসারীরা আল মাহমুদকে চড়-থাপ্পড় মারতে থাকেন এবং তাকে আলিয়া মাদ্রাসা মাঠ থেকে বের করে দেন।
মির্জা আলম মাহমুদ বাংলা ট্রিবিউনকে বলেন, “সিনিয়র আইনজীবী ঢাকা বারের সভাপতি, তার সঙ্গে আমি খারাপ আচরণ কেন করবো? আমি পেছনে দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ করে তিনি সামনে এসে দাঁড়িয়ে বললেন ‘সর বাইনচোত’। তখন আমি তাকে বললাম, স্যার মাইন্ড ইওর ল্যাংগুয়েজ। তার পরেও তিনি আরও গালাগাল করেন। তখন আমি তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দিয়েছি। এরপর আমি দাঁড়িয়ে আছি। পরে তার অনুসারী জুনিয়র আইনজীবীরা তার হুকুমে আমাকে লাঞ্ছিত করেছেন। যা ঘটেছে তা আপনারা সবাই চেখে দেখেছেন।’

প্রত্যক্ষদর্শীরা জানান, অ্যাডভোকেট মির্জা আল মাহমুদকে আলিয়া মাদ্রাসার মাঠ থেকে মারধরের পর বের করে দেওয়া হয়। তার শার্ট ছিড়ে ফেলা হয়। জুতা ফেলে রেখে মাঠ থেকে চলে যেতে বাধ্য হন তিনি।




* আইনজীবীদের হাতাহাতির ভিডিও:

ছবি: নাসিরুল ইসলাম
আরও পড়ুন:

প্রধান বিচারপতি বলেছেন বিচার বিভাগের হাত-পা বাঁধা, ন্যায়বিচার নিয়ে শঙ্কিত আমিও: খালেদা