হোল্ডিং ট্যাক্স না দেওয়ার হুমকি ‘আমরা ধানমন্ডিবাসী’র

‘আমরা ধানমন্ডিবাসী’র মানববন্ধন, ছবি: ফোকাস বাংলা‘অযৌক্তিক ও অস্বাভাবিক' হোল্ডিং ট্যাক্স অবিলম্বে পুন:নির্ধারণ না হলে হোল্ডিং ট্যাক্স দেওয়া বন্ধ করে দেবে নগরবাসী। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স আরোপের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ কর্মসূচি পালনকালে ‘আমরা ধানমন্ডিবাসী’র নেতারা এ কথা বলেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, '২৫-২৬ বছরের বোঝা একবারে চাপিয়ে দেওয়ার অপচেষ্টা নগরবাসী কখনোই মানবে না। ধানমন্ডি, কলাবাগান, খিলগাঁওসহ নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দাদের ওপর অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্সের বোঝা চাপানো হয়েছে। বাস্তবসম্মত ও গ্রহণযোগ্য হোল্ডিং ট্যাক্স নির্ধারণ না করা পর্যন্ত ডিএসসিসিকে হোল্ডিং ট্যাক্স প্রদান বন্ধ করে দেওয়া হবে।'

বক্তারা আরও বলেন, হোল্ডিং ট্যাক্স  ১০-১৫ ভাগের বেশি হলে সমাজে এর নেতিবাচক প্রভাব পড়বে। তাই বাড়ির মালিকসহ সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে বাস্তবসম্মত হোল্ডিং ট্যাক্স নির্ধারণের আহ্বান জানান তারা।   

অস্বাভাবিক কর অবিলম্বে বাতিল, আলাপ-আলোচনার ভিত্তিতে আইন অনুযায়ী ট্যাক্স নির্ধারণ, আবাসিক ভবনে বাণিজ্যিক হোল্ডিং ট্যাক্স না চাপানো, প্রতি ৫ বছর পরপর হোল্ডিং ট্যাক্স মূল্যায়ন ও প্রস্তাবিত কর ১৫ ভাগের বেশি না করার দাবিও জানানো হয় মনববন্ধন থেকে।

শনিবার রাজধানীর মিরপুর রোডের কলাবাগান ক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়। 

সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ শওকত হোসেনের নেতৃত্বে ধানমন্ডি ও কলাবাগানের অধিবাসীরা এই কর্মসূচিতে অংশ নেন।