‘যতদিন মাদক পুরোপুরি নির্মূল না হবে, ততদিন অভিযান চলবে’

আসাদুজ্জামান খাঁন কামালচলমান মাদকবিরোধী অভিযান সহসাই থামছে না বলে ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, যতদিন পর্যন্ত মাদক পুরোপুরি নির্মূল না হবে, ততদিন এ অভিযান চলবে।

রবিবার (২৭ জুন) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বৈঠকের পর সাংবাদিকের অবহিত করার সময় এক প্রশ্নের জবাবে এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, মাদক নির্মূলে অলআউট যুদ্ধে নেমেছি। এ যুদ্ধে বিজয়ী হতেই হবে। জিরো টলারেন্স নীতি নিয়ে এ অভিযান চলছে। এতে কেউ ছাড় পাবে না। ইতোমধ্যেই তার দৃষ্টান্ত দেখেছেন। এই সরকারের একজন সংসদ সদস্য এখনও কারাগারে রয়েছে। আমি কারও নাম উল্লেখ করতে চাই না। প্রধানমন্ত্রীর নির্দেশ, কেউ ছাড় পাবে না।

এ বৈঠকে গার্মেন্টস খাতে অসন্তোষ যাতে দেখা না দেয় সেজন্য গার্মেন্টস শ্রমিকদের বেতন ৭ জুনের মধ্যে এবং বোনাস ১০ জুনের মধ্যে পরিশোধের জন্য গার্মেন্টস মালিকদের বৃহৎ দুই সংস্থা বিজিএমইএ এবং বিকেএমইএ-কে আহ্বান জানান তিনি। একইসঙ্গে যানজট কমাতে আগামী ১২, ১৩ ও ১৪ জুন পর্যায়ক্রমে গার্মেন্টস শ্রমিকদের ঈদের ছুটি দিতে বিজিএমইএ ও বিকেএমইএ-কে ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানিয়েছেন তিনি।

বৈঠকে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, আইজিপি জাবেদ পাটোয়ারীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।