বাজেটের সব তথ্য পাওয়া যাচ্ছে ওয়েবসাইটে

বাজেট ২০১৯-২০জাতীয় সংসদে উত্থাপিত ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের সব তথ্য সরকারি বিভিন্ন ওয়েবসাইটে পাওয়া যাবে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে বাজেট উত্থাপন করার সঙ্গে সঙ্গেই সবগুলো সংশ্লিষ্ট ওয়েব সাইটে বাজেটের সব ডকুমেন্ট পাওয়া যায়।  

যেসব ওয়েব সাইটে বাজেটের তথ্য পাওয়া যাচ্ছে তার মধ্যে রয়েছে- অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের ওয়েবসাইট www.mof.gov.bd। এছাড়া www.bangladesh.gov.bd, www.bdpressinform.org, www.nbr-bd.org, www.plancomm.gov.bd, www.imed.gov.bd এবং www.pmo.gov.bd. এ বাজেট ডকুমেন্ট পাওয়া যাচ্ছে। বাংলাদেশ সংবাদ সংস্থার ওয়েবসাইট – www.bssnews.net এ বাজেট ডকুমেন্ট পাওয়া যাবে।

দেশে-বিদেশে যে কোনও ব্যক্তি ও প্রতিষ্ঠান এ বাজেট ডকুমেন্ট দেখতে পারবেন বা ডাউনলোড করতে পারবেন।অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বাজেট ডকুমেন্ট

এদিকে আগামীকাল শুক্রবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য এবার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট ঘোষণা করছেন অর্থমন্ত্রী। দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো বাজেট পেশ করতে যাচ্ছেন তিনি। এটি দেশের ৪৮তম ও আওয়ামী লীগ সরকারের ২০তম বাজেট।

সূত্র: বাসস।

আরও পড়ুন- ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট সংসদে