তদন্ত রিপোর্ট পেলেই রূপপুর কাণ্ডে ব্যবস্থা: সংসদে গণপূর্তমন্ত্রী

জাতীয় সংসদ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, ওই ঘটনা তদন্তে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির রিপোর্ট পেলে দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

বনানীর এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় উচ্চ ক্ষমতাসস্পন্ন একটি তদন্ত কমিটি করা হয়েছিল। এই কমিটি ৬২ জনকে দায়ী করে রিপোর্ট দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অপরাধী যেই হোক না কেন আমরা কাউকে ছাড় দেবো না। আওয়ামী লীগ সরকারের সময় অপরাধী কেউ ছাড় পাচ্ছে না, পাবে না।

মন্ত্রী বলেন, সবার জন্য আবাসন, কেউ থাকবে না গৃহহীন—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কথা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। একজন মানুষও যাতে আবাসহীন না থাকে সেই ব্যবস্থা আমরা করছি। ভবিষ্যতে একজন মানুষও আবাসহীন থাকবে না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ইনডেমনিটি আইন প্রবর্তনের জন্য সংসদে বিল আনা হলে ওই সময় সেই সংসদে সুরঞ্জিত সেনগুপ্ত, সুধাংশু শেখর হালদার এর বিরোধিতা করেছিলেন। তখন সংসদে আওয়ামী লীগের ৩৯ জন। সুরঞ্জিত সেনগুপ্ত তখন বলেছিলেন, আজ আওয়ামী লীগের ৩৯ জন সদস্য, একদিন এমনও হতে পারে আপনাদের (বিএনপি) সাতটিও আসন না থাকতে পারে। আজ তাই হয়েছে, বিএনপির আসন ৭ টির কম। এ সময় তিনি নাম উল্লেখ না করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনেরও সমালোচনা করেন।