ভোলার ঘটনা নিয়ে রঙ ছড়ালে কঠোর ব্যবস্থা: তথ্যমন্ত্রী

৪৫

শান্তি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোলার ঘটনা নিয়ে রঙ ছড়ালে সরকার কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের প্রচার কার্যালয়ে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে তিনি এই হুঁশিয়ারি দেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষ ধর্মভীরু, কিন্তু সাম্প্রদায়িক নয়, শান্তিপ্রিয় ও পরমসহিষ্ণু। একটি মহল দেশের এই শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। একজনের ফেসবুক আইডি হ্যাক করে ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট দিয়ে অশান্তি-হানাহানি সৃষ্টি করাই ছিল তাদের উদ্দেশ্য। এদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

ড. হাছান মাহমুদ আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আওয়ামী লীগে যে শুদ্ধি অভিযান চলছে, বিদেশেও এধরনের অভিযানের মাধ্যমে দলকে অনুপ্রবেশকারীমুক্ত করা প্রয়োজন। আমি অল ইউরোপিয়ান আওয়ামী লীগকে শুদ্ধি অভিযান পরিচালনার আহ্বান জানাই।’

অল ইউরোপিয়ান আওয়ামী লীগ প্রেসিডেন্ট এম নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।