উজিরপুরের ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন প্রতিমন্ত্রী

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, ‘উজিরপুর উপজেলার সাতলাতে আমাদের মন্ত্রণালয়ের ৪৬ কোটি টাকার একটি প্রকল্প রয়েছে। যেটি দেখতে এসে সাতলায় নদীর তীর ও বাঁধে ভাঙনের কথা জানতে পেরেছি। ভাঙন কবরিত এলাকায় দেখে সিদ্ধান্ত দিয়ে দিয়েছি। সেখানে একাংশের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। বাকি কাজ ২/১ দিনের মধ্যে শুরু হয়ে যাবে। তবে বাকি অংশের কাজের জন্য প্রকৌশলীরা এসে দেখবেন কীভাবে এটিকে রক্ষা করা যায়। বাঁধটা মেরামত করা হবে যাতে এলাকাবাসী নদী ভাঙ্ন থেকে রক্ষা পায়।’

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিমন্ত্রী বরিশালের বানারীপাড়া ও উজিরপুর উপজেলার নদীপথ দিয়ে বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। উজিরপুরের সাতলা ইউনিয়নের রাজাপুরে ভাঙ্ন কবলিত এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। এর আগে উজিরপুর উপজেলার পোল্ডার নং-৩ এর সাতলা-বাগধা প্রকল্পের চলমান কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস ও মহানগর যুবলীগের যুগ্মআহ্বায়ক মাহমুদুল হক খান মামুনসহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।