১০ টাকার টিকিটে সেবা পাচ্ছেন রোগীরা: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন,‘বর্তমান সরকারের আমলে সারাদেশে প্রায় ১৪ হাজার কমিউনিটি হাসপাতাল চালু করা হয়েছে। সেখানে মাত্র ১০ টাকার টিকিট কিনে রোগীরা চিকিৎসাসেবা পাচ্ছেন।’ রবিবার (১৫ অক্টোবর) বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন করতে হলে সরকারের ধারাবাহিকতা দরকার। তাই দেশের উন্নয়নের জন্য জনগণ আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে।’ বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নিতে আবারও আহ্বান জানিয়ে তিনি বলেন,‘জনগণের প্রতি আস্থা থাকলে, সংবিধানের প্রতি শ্রদ্ধা থাকলে সব ষড়যন্ত্র বাদ দিয়ে নির্বাচনের প্রস্তুতি নিন। খেলা হবে মাঠে। দেখি কারা জয় লাভ করে।’

অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।