বনানীতে আবাসিক ভবনের দুই রেস্তোরাঁ সিলগালা

রাজধানীর বনানীস্থ ক্যাটালন ফায়ার নামের একটি রেস্তোরাঁ সিলগালা করেছে রাজউক (ছবি: বাংলা ট্রিবিউন)আবাসিক ভবনকে বাণিজ্যিকভাবে পরিচালনার দায়ে রাজধানীর বনানীস্থ ক্যাটালন ফায়ার নামের একটি রেস্তোরাঁ সিলগালা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে উচ্ছেদ করা হয়েছে ‘চাপ সামলাও’ নামে আরেকটি রেস্তোরাঁ।

বুধবার (১৮ অক্টোবর) রাজউক অঞ্চল-৪-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ভবন দুটি উচ্ছেদ ও সিলগালা করে। বুধবার সকাল ১১টা থেকে শুরু হওয়া এই অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত। এ সময় আরও কয়েকটি ভবনের অবৈধ অংশ উচ্ছেদ করা হয়।

রাজধানীর বনানীস্থ চাপ সামলাও নামের রেস্তোরাঁটি উচ্ছেদ করেছে রাজউক (ছবি: বাংলা ট্রিবিউন)এ অভিযানে ভ্রাম্যমাণ আদালতে আরও ছিলেন রাজউকের অঞ্চল জোন-৪-এর (গুলশান, মহাখালী, পূর্বাচল) পরিচালক অলিউর রহমান, অথোরাইজড অফিসার মো. আদিলুজ্জামান প্রমুখ।

বনানীর ই-ব্লকের ১৭/এ নম্বর সড়কের ৩০ নম্বর প্লটে ভবনের সামনের সেটব্যাক এরিয়ায় (আবশ্যিক উন্মুক্ত জায়গা) অবৈধভাবে পরিচালিত হচ্ছিল ক্যাটালন ফায়ার রেস্তোরাঁটি। এ কারণে এটি সিলগালা করে দেওয়া হয়। একই সড়কের ২৮ নম্বর প্লটের কার-পার্কিংয়ের জায়গায় অননুমোদিত ‘চাপ সামলাও’ নামক রেস্তোরাঁটিও উচ্ছেদ করা হয়। এছাড়া ডি-ব্লকের ১১ নম্বর সড়কের ৭৬ নম্বর প্লটে ভবনের সেটব্যাক এরিয়ায় অবৈধভাবে নির্মিত একটি একতলা স্টিলের স্থাপনা অপসারণ করা হয়েছে।

রাজধানীর বনানীস্থ চাপ সামলাও নামের রেস্তোরাঁটি উচ্ছেদ করেছে রাজউক (ছবি: বাংলা ট্রিবিউন)জানা গেছে, রাজউকের আওতাধীন আবাসিক এলাকার কিছু পস্নট, ভবন, ফ্ল্যাটে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউস, রেস্তোরাঁ, হোটেল, বারসহ বিভিন্নভাবে বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এসব অননুমোদিত স্থাপনা-ব্যবহার বন্ধ করতে নিয়মিত উচ্ছেদ অভিযান পরিচালনা করছে রাজউক।