পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দগ্ধ ২

অগ্নিদগ্ধরাজধানীর বনানীতে নবনির্মিত পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিস্ফোরণে দুই নির্মাণ শ্রমিক দগ্ধ হয়েছে।মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক)হাসপাতালের বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

দগ্ধ শ্রমিকরা হলো- মো.আল-আমিন (৩০)ও জসীম উদ্দিন (২৮)।আল-আমিন  চাঁপাইনবাবগঞ্জ সদরের রানীনগর গ্রামের মোরশেদ আহমেদের ছেলে। জসীম উদ্দিন রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার পোহাপুর গ্রামের মঞ্জুর হোসেনের ছেলে। বতর্মানে তারা দু'জনই উত্তরা আজমপুর সংলগ্ন মেম্বার বাড়ি এলাকায় থাকতেন।

দগ্ধ শ্রমিক মো.জসিম জানান, তারা রাজমিস্ত্রীর কাজ করেন। মঙ্গলবার দুপুর আড়াইটায় বনানীর একটি বাড়ির নবনির্মিত পানির ট্যাংক পরিষ্কারের জন্য ট্যাংকির ভিতরে নেমে দু’জন কাজ করার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে।এতে দু’জনেই দগ্ধ হয়। পরে স্থানীয় এক ব্যক্তি তাদের উদ্ধার করে বিকেল সাড়ে ৫ টায় ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটে নিয়ে আসেন।  

তিনি জানান,ধারণা করা হচ্ছে পানির ট্যাংকে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণ হয়েছে।

ঢামেক বার্ণ ইউনিটের কর্তব্যরত চিকিৎসক ডা.সাইফুল ইসলাম জানান, দুজনের অবস্থাই আশঙ্কাজনক। আল-আমিনের শরীরের ৯৯% শতাংশ ও জসিমের ৯৮% শতাংশ দ্বগ্ধ হয়েছে।