প্রধান বিচারপতির বাবার মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

nonameপ্রধান বিচারপতির বাবা অ্যাডভোকেট সৈয়দ মোস্তফা আলীর (৯৪) মৃত্যুতে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন,প্রত্যেক সন্তানের কাছেই তার বাবার মৃত্যু অনেক কষ্টের। বাবা বেশি বয়সে মারা গেলেও সন্তানের জন্য তা কষ্টের।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা সৈয়দ মোস্তফা আলী ছিলেন বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সদস্য। গত ২৬ জুন বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ মোস্তফা আলী (৯৪) ইন্তেকাল করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বাবা আমার শিক্ষক ছিলেন। তিনি আমার গাইড। পিতাকে হারিয়ে আমার মনে হয়, মাথার ওপরে যে ছায়া ছিল, তা নেই।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ড. কামাল হোসেন বলেন, সৈয়দ মোস্তফা আলী ছিলেন সবচেয়ে ভাগ্যবান একজন আইনজীবী। তিনি বেঁচে থেকে দেখে গেলেন তার এক সন্তান দেশের প্রধান বিচারপতি। বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, তিনি একজন সফল পিতা, যিনি তার সন্তানকে সঠিকভাবে লালন-পালন করে প্রতিষ্ঠিত করেছেন। তার সন্তানেরা আজ প্রতিষ্ঠিত। এটাই প্রমাণ করে, তিনি একজন সফল পিতা।

আলোচনা ও দোয়া মাহফিলে সুপ্রিম কোর্টের দুই বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সৈয়দ মোস্তফা আলীর জীবন ও কর্মের বিভিন্ন দিকের ওপরে আলোচনা করেন ব্যারিস্টার এম আমীর উল ইসলাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন,সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু প্রমুখ।