নারায়ণগঞ্জ পশুর হাটে ৭ গরু বিক্রেতা অচেতন, ঢামেকে চিকিৎসাধীন

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল

নারায়ণগঞ্জ বন্দর বালুর মাঠ কোরবানির পশুর হাটে ৭ গরু বিক্রেতা অচেতন হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। অচেতন অবস্থায় উদ্ধার করে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক)  হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। সোমবার (২০ আগস্ট) দিবাগত রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

চিকিৎসাধীন গরু বিক্রেতারা হলেন- আলমাছ (৪০), রাজীব (১৬), আলিম (১৬), আমির উদ্দিন (৬০),  মিজান (৩২), ফরহাদ (১৫) ও সাহেব আলী (৬০)।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া বাংলা ট্রিবিউনকে জানান, চিকিৎসকের নির্দেশে অচেতন সবাইকে জরুরি বিভাগে স্টোমাক ওয়াশ করানো হয়েছে। বর্তমানে তারা মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

অচেতন ব্যবসায়ীদের সঙ্গে থাকা মনির হোসেন নামের একজন জানান, সবার বাড়ি ফরিদপুর কোতোয়ালি নতুন ভাঙ্গা গ্রামে। সেখান থেকেই তারা বেশ কয়েকটি গরু নিয়ে নারায়ণগঞ্জ বালুরমাঠ কোরবানির পশুর হাটে এসেছিলেন। নিজ উদ্যোগেই রান্নাবান্না শেষে রাতের খাবার খায় সবাই। এরপর পরই ৭ জন গরু বিক্রতা এক সঙ্গে অচেতেন হয়ে পড়েন। এ অবস্থা দেখে দ্রুত তাদের সবাইকে  উদ্ধার করে হাসপাতালো আনা হয়।

মনির আরও জানান, আমরা ধারণা করছি হাটের মধ্যে থাকা অজ্ঞান পাটির কোনও সদস্য হয়তো ওই রান্না করা খাবারের মধ্যে চেতনানাশক ওষুধ মিশিয়ে দেয়। সবাই অচেতন হলে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার কোনও পরিকল্পনা থাকতে পারে। তবে এই ঘটনায় কোনও টাকা-পয়সা খোয়া যায়নি।