পিস্তল ঠেকিয়ে ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ টাকা লুট!






The-Premier-Bank-Limited (1)

প্রিমিয়ার ব্যাংকের রাজধীনার বাড্ডা লিংক রোড শাখার ভেতরে ঢুকে ব্যাংক ম্যানেজারকে অস্ত্রের মুখে জিম্মি করে ২৩ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার (২০ আগস্ট) বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে।
ব্যাংক সূত্রে জানা গেছে, সোমবার ব্যাংক লেনদেনের সময় এক ব্যক্তি ভেতরে ঢুকে ম্যানেজারকে পিস্তল ঠেকায়। এরপর ব্যাংকের সব স্টাফকে ভল্ট রুমে ঢুকিয়ে ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ নিয়ে যায়।
মঙ্গলবার (২১ আগস্ট) বিকালে ডিএমপির গুলশান বিভাগের বাড্ডা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) মো. আশরাফুল করিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রিমিয়াম ব্যাংকের বাড্ডা লিংক রোড শাখায় এক ব্যক্তি প্রবেশ করে ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ টাকা লুট করেছে বলে ব্যাংক কর্তৃপক্ষ অভিযোগ করেছে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।’
তিনি বলেন, ‘ব্যাংকের লোকজন বলছে, এই ঘটনাটি নাকি একজন ব্যক্তি ঘটিয়েছে। বিষয়টি তদন্ত করতে আমরা ব্যাংকের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি এবং সেটি পর্যালোচনা করে দেখছি।’
ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে ব্যাংকের স্টাফদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনও মামলা হয়নি।
আশরাফুল করিম জানান, এটি কোনও ডাকাতি বা লুটের ঘটনা কিনা অথবা কোনও পূর্বশত্রুতার জেরে হয়েছে কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।
প্রিমিয়ার ব্যাংকের দায়িত্বশীল একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, মামলার প্রস্তুতি নিচ্ছেন তারা।