৩৬ সোনার বারসহ সৌদি এয়ারলাইন্সের দুই কেবিন ক্রু আটক

আটক দুই কেবিন ক্রু৩৬ পিস সোনার বারসহ সৌদি এয়ারলাইন্সের দুই কেবিন ক্রুকে আটক করা হয়েছে। রবিবার (১৭ মার্চ) দিবাগত রাত ২টার দিকে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০২ ফ্লাইটে তারা ঢাকায় আসেন। পরে বিমানবন্দর আর্মড পুলিশের সহায়তায় তাদের আটক করে ঢাকা কাস্টম হাউস।

আটকৃত দুই কেবিন ক্রু হলেন, সায়মা আক্তার (৪০) ও ফারজানা আফরোজ (৩২)। তারা দু’জনই বাংলাদেশের নাগরিক।

জানা গেছে, সায়মা আক্তারের অন্তর্বাস থেকে ২৬ পিস এবং ফারজানার অন্তর্বাস থেকে ১০ পিস সোনার বার উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কাস্টম কর্তৃপক্ষ।

কাস্টম কর্মকর্তা অথেলো চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুইজন বিমানকর্মীর কাছ থেকে থেকে ৪.২ কেজি সোনা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, কাস্টম হাউসের এক দল সদস্য সৌদি আরব থেকে রাত ২টায় আসা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট নং-SV802 এর দুইজন এয়ার হোস্টেসকে অনুসরণ করেন। পরে গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনও পণ্য আছে কিনা জানতে চাওয়া হয়। তবে জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি অস্বীকার করেন।

পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে নারী কর্মকর্তাদের মাধ্যমে তাদের দেহ তল্লাশি করে ৩৬টি সোনার বার উদ্ধার করা হয়। এর আনুমানিক বাজার মূল্য দুই কোটিরও বেশি।

এ ঘটনায় কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী দুই বিমানকর্মীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাদের বিমানবন্দর থানায় সোপর্দ করা হয় বলে জানান অথেলো চৌধুরী।