মাদকের সঙ্গে জড়িতদের নিশ্চিহ্ন করা হবে: ডিএমপি কমিশনার

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, মাদকের অর্থদাতা, আশ্রয়দাতা, সহযোগী এবং মাদক চোরাকারবারিদের যারা কোর্ট থেকে জামিন পেতে সহযোগিতা করছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। কারণ তারা সমাজকে নষ্ট করছে, আমাদের সন্তানদের নষ্ট করছে। তাদের নিশ্চিহ্ন করে দেওয়া হবে।
শনিবার (২৩ মার্চ) বেলা ১১টায় ডেমরার মাতুয়াইল সামছুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ডিএমপির ওয়ারী বিভাগ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, রাজধানীতে এখন যারা মাদকের বেচাকেনা করার দুঃসাহস দেখাবে, পরিচয় যাই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনও পুলিশ সদস্য যদি মাদকের সঙ্গে জড়িত থাকে তাকেও ছাড় দেওয়া হবে না।
মাদক চোরাকারবারিদের দেশ ও জাতির শত্রু উল্লেখ করে তিনি বলেন, মাদক বেচাকেনার সঙ্গে যারা জড়িত তাদের সামাজিকভাবে বয়কট করুন। এই ঢাকা শহরে কোনও মাদক ব্যবসায়ীর জায়গা হবে না। হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার পর আমরা জঙ্গিদের নেটওয়ার্ক ছিন্নভিন্ন করে দিয়েছি। ঠিক তেমনি মাদকের নেটওয়ার্কও ছিন্নভিন্ন করে দেবো। আমরা জোর দিয়ে বলতে পারি, বাংলাদেশের মাটিতে কোনও মাদক চোরাকারবারি ও জঙ্গির ঠাঁই হবে না। জঙ্গিবাদের মতো মাদকের বিরুদ্ধেও আমরা যুদ্ধ ঘোষণা করেছি। পুলিশ একা মাদক বেচাকেনা বন্ধ করতে পারবে না। এজন্য অভিভাবক ও সমাজের সকলের সহযোগিতা দরকার।
মাদক চোরাকারবারিদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ক্যানসারে আক্রান্ত ব্যক্তির শুধু নিজেরই মৃত্যু হয়। আর মাদক সমাজকে ধ্বংস করে। মাদকের আগ্রাসনের ঝুঁকিতে রয়েছে আপনার, আমার সন্তান। ঢাকা মহানগরে মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।
অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, তিনটি বিষয় সকলকেই মনে রাখতে হবে। আপনার সন্তান কী করে, কার সঙ্গে মেলামেশা করে, নিজের ঘরে ইন্টারনেটের কোন সাইটগুলো ব্রাউজ করে এসব নিয়মিত দেখার দায়িত্ব আপনাদের। আর শিক্ষার্থীরা টিফিন ও অন্য সময় কী করছে সেটা দেখবেন শিক্ষকরা।
জনপ্রতিনিধিদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে দমন করতে সহযোগিতা করুণ। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে যেভাবে আপনারা এগিয়ে এসেছেন ঠিক সেভাবেই মাদকের বিরুদ্ধে এগিয়ে আসুন।