রাজধানীতে ৯ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৬

গ্রেফতারের প্রতীকী ছবি

রাজধানীর ক্যান্টনমেন্ট ও যাত্রাবাড়ী এলাকায় পৃথক অভিযানে মোট ৯ হাজার ২শ’ ইয়াবাসহ ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার ওবায়দুর রহমান শামীম এই তথ্য নিশ্চিত করেছেন।

ক্যান্টনমেন্ট এলাকা থেকে গ্রেফতার ব্যক্তিরা হলো−মো. মোবারক হোসেন (২৯), মো. আয়াতুল্লাহ (২৫) ও আজহারুল ইসলাম ছোটন (৩৪)। তাদের কাছ থেকে তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অপরদিকে যাত্রাবাড়ী এলাকা থেকে আটক তিন জন হলো−নূরুল আমিন ওরফে মিজান (২১), মো. মিজানুল হক ওরফে মিজান (২০) ও মো. এরশাদ (৩৫)। তাদের কাছে ৬ হাজার ২০০ পিস ইয়াবা পাওয়া গেছে।

ক্যান্টনমেন্ট থানা সূত্রে জানা গেছে, শুক্রবার এয়ারপোর্ট রোডের হোটেল রেডিসন এলাকায় ফুটপাত দিয়ে যাওয়া তিন জনকে জিজ্ঞাসাবাদ করে স্পেশাল ডিউটি করা পুলিশের একটি দল। জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তা ও আচরণ সন্দেহ হলে শরীর তল্লাশি করা হয়। এতে মোবারকের পকেট থেকে এগারটি প্যাকেট, আয়তুল্লাহর লুঙ্গির কোঁচড় থেকে দুই প্যাকেট ও আজহারুলের পকেট থেকে দুই পকেট ইয়াবা উদ্ধার করা হয়। প্রতি প্যাকেটে দুইশ’ করে ইয়াবা ছিল।

অপরদিকে মহানগর গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার যাত্রাবাড়ীর ধলপুর এলাকায় অভিযান চালিয়ে মিজান, এরশাদ ও নূরুলকে আটক করা হয। তারা পেশাদার ইয়াবা ব্যবসায়ী। কক্সবাজার থেকে ইয়াবা এনে তারা ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রি করতো।

ডিএমপির অতিরিক্ত উপকমিশনার ওবায়দুর রহমান জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। তাদের সহযোগীদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।