ইপিজেডের সাড়ে ৭ টন বন্ডেড কাপড়সহ কাভার্ড ভ্যান আটক

IMG_20200815_170829

বন্ডে আমদানিকৃত ইপিজেডের শুল্কমুক্ত কাপড় আটক করেছে কুমিল্লা কাস্টমস ও ভ্যাট প্রিভেন্টিভ টিম। গোপন সংবাদের ভিত্তিতে গত ১২ আগস্ট ঢাকা কুমিল্লা বিশ্বরোড থেকে একটি বড় কাভার্ড ভ্যানভর্তি বিদেশি কাপড় আটক করে। কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, প্রকৃত ব্যবসায়ীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার উক্ত অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রিভেন্টিভ টিম গঠন করা হয়। এই টিমের অভিযানে ৫০০ রোল বন্ডেড ফেব্রিক্স কাপড় জব্দ করে।

এ প্রসঙ্গে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, 'প্রকৃত কাপড় ব্যবসায়ীদের অভিযোগ, কৌশলে দীর্ঘদিন থেকে সংগঠিত গ্রুপটি বন্ডের আওতায় শুল্কমুক্তভাবে আমদানিকৃত ইপিজেডের কাপড় ২০১৮ সালের নিলামের কাগজ দিয়ে বিক্রি করে।'

তিনি আরও বলেন, 'গাড়িতে প্রাপ্ত কাপড়গুলো উক্ত নিলামের কাগজে বর্ণিত কাপড়ের চেয়ে আরও উন্নত মানের। উদ্ধার মালামাল বর্তমানে বিভাগীয় শুল্ক গুদাম, কুমিল্লা দফতরে সংরক্ষিত আছে।' দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এর আওতায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।