‘ব্যাক টু স্কুল: মিট আওয়ার টিচার্স’

Photo (1)

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’র উদ্যোগে অনলাইনে শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে ‘ব্যাক টু স্কুল: মিট আওয়ার টিচার্স’ আয়োজন করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) রাতে অনলাইনে এই আয়োজন করা হয় বলে রবিবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় প্রতিষ্ঠানটি।

আইএসডি’র প্রাইমারি ও সেকেন্ডারি দুই স্কুলই এই অনুষ্ঠান আয়োজন করে। এসব অনলাইন অনুষ্ঠানে অভিভাবকরা তাদের সন্তানদের শিক্ষকদের সঙ্গে দেখা করার, প্রতিটি ক্লাস সম্পর্কে জানার এবং শিক্ষকদের প্রশ্ন করার সুযোগ পান।

আইএসডি জানায়, নতুন প্রজন্মকে যথাযথ শিক্ষাদানের ক্ষেত্রে বাবা-মায়েরা স্কুলের গুরুত্বপূর্ণ সহযোগী হিসেবে কাজ করে। তাদের ও শিক্ষকদের মধ্যে যোগাযোগকে আরও জোরদার করার এবং তথ্য আদান-প্রদানের নতুন সুযোগ করে দেয় এই অনুষ্ঠান। অনলাইনে আয়োজিত এই অনুষ্ঠানগুলোতে অভিভাবকরা তাদের বাসা থেকেই নিরাপদভাবে এবং যানজটের দুশ্চিন্তা ছাড়াই অংশগ্রহণের সুযোগ পান।

এ প্রসঙ্গে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার সেকেন্ডারি প্রিন্সিপাল ক্রিস বয়েল বলেন, ‘শিক্ষার্থীদের শিক্ষাদানে বাবা-মায়েরা স্কুলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার এবং গবেষণার তথ্যমতে, যেসব ক্ষেত্রে বাবা-মা তাদের সন্তানদের শিক্ষা কার্যক্রমের সাথে জড়িত থাকেন, তা সন্তানদের জন্য ইতিবাচক ফল নিয়ে আসে। এটি শিক্ষার্থীদের মধ্যে উদ্যম এবং অ্যাকাডেমিক উৎকর্ষ অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। এ অনুষ্ঠানের মাধ্যমে অভিভাবক, শিক্ষার্থী এবং শিক্ষকদের একটি কমিউনিটি তৈরি হয়, আইএসডি’র কারিকুলাম, দক্ষতার উন্নয়ন নিয়ে সবার মধ্যে বোঝাপড়ার জায়গা তৈরি হয় এবং বাবা-মায়েরা প্রশ্ন করারও সুযোগ পান। অনলাইন ব্যাক টু স্কুল সেশনে আমরা বাবা-মায়েদের প্রশংসা পেয়ছি। তারা জানিয়েছেন, অনলাইন শিক্ষার কিছু প্রতিকূলতা থাকা সত্ত্বেও তাদের সন্তানেরা অনলাইন ক্লাস উপভোগ করছে।’