শেখ রাসেল হত্যার বিরুদ্ধে আমাদের অবস্থান চিরদিন: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রাসেল হত্যার বিরুদ্ধে আমাদের অবস্থান চিরদিন থাকবে। তিনি বলেন, ‘একজন শিশু কখনোই কোনও রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশু হত্যা একটি জঘন্য ও ঘৃণীত কাজ, ঘাতকরা তা করেছে। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে।’ কোনও বাধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি বলেও জানান তিনি।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত  ‘শেখ রাসেল দিবস-২০২১’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের স্মৃতি ধরে রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল ইনস্টিটিউট অব জেনারেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি। দক্ষতা উন্নয়নের মাধ্যমে রফতানি আয় বাড়াতে চট্টগ্রামের মীরসরাইয়ে এটি গড়ে তুলছে সরকার।’

আলোচনা সভায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এএইচএম আহসান, আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদফতরের রেজিস্ট্রার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মালেকা খায়রুন্নেসা বক্তৃতা করেন।