লাউঞ্জ সেবা বাড়িয়েছে এমিরেটস

করোনা মহামারির আগের নেটওয়ার্ক পুনরুদ্ধার ও ভ্রমণ চাহিদা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এমিরেটস এয়ারলাইন ১২০টির অধিক লাউঞ্জে বিলাসবহুল সেবা নেওয়া সুযোগ করে দিচ্ছে। এমিরেটস ইতোমধ্যে মহামারি আগের নেটওয়ার্কগুলোর ৯০ শতাংশেরও বেশি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এমিরেটস।

এমিরেটস জানিয়েছে, বর্তমান নেটওয়ার্ক গন্তব্যের সংখ্যা ১২০টিরও অধিক। ইউরোপ, এশিয়া, যুক্তরাষ্ট্র ও আফ্রিকার ২০টির অধিক বিমানবন্দরে অবস্থিত এমিরেটসের নিজস্ব  লাউঞ্জগুলোতে এয়ারলাইনটির সিগনেচার লাউঞ্জ সেবা পাবেন প্রথম ও বিজনেস শ্রেণির যাত্রীরা। চলতি বছর ডিসেম্বরের শেষ নাগাদ যুক্তরাজ্যের লন্ডন হিথ্রো, বার্মিংহাম এবং ম্যানচেস্টার বিমানবন্দরের এমিরেটস লাউঞ্জগুলো পুনরায় চালু হচ্ছে। জানুয়ারির মধ্যেই চালু হবে লন্ডন গ্যাটউইক বিমানবন্দর লাউঞ্জ।

ইউরোপের মিউনিখ, ফ্রাংকফুট, হামবুর্গ, ডুসেলডর্ফ, মিলান এবং রোম বিমানবন্দরের এমিরেটস লাউঞ্জগুলো ইতোমধ্যে খুলে দেওয়া হয়েছে। এ মাসের মধ্যেই খুলে যাচ্ছে প্যারিস বিমানবন্দর লাউঞ্জটিও। যুক্তরাষ্ট্র, লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দর, বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দর, নিউইয়র্ক জেএফকে বিমানবন্দরে লাউঞ্জ সেবা প্রদান শুরু হয়েছে। সান ফ্রান্সিসকোতে এই সেবা পুনরায় চালু হবে আগামী বছরের ফেব্রুয়ারি নাগাদ। মিসরের কায়রোতে ইতোমধ্যে অতিরিক্ত একটি লাউঞ্জ চালু করা হয়েছে। কলম্বো ও ব্যাংকক বিমানবন্দরের লাউঞ্জগুলোর শিগগিরই যাত্রীদের স্বাগত জানাবে। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালের ৫টি লাউঞ্জ পুরোদমে কাজ করছে।

এমিরেটসের নিজস্ব  লাউঞ্জগুলো ছাড়াও প্রিমিয়াম শ্রেণির যাত্রী ও স্কাইওয়ার্ডসের নির্ধারিত সদস্যরা ৯৬টি পার্টনার লাউঞ্জের সেবা নিদে পারবেন।