যানজটে বুদ্ধি খাটিয়ে অপহরণকারীদের হাত থেকে রক্ষা পেলো শিশুটি

মানিকগঞ্জের একটি মাদ্রাসার সামনে থেকে অচেতন করে ১৩ বছর বয়সী আলিফ হোসেন শুভকে অপহরণ করে নিয়ে যাওয়া হচ্ছিল রাজধানীর গাবতলী এলাকা দিয়ে। শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় গাবতলী বাস টার্মিনাল এলাকায় যানজট সৃষ্টি হলে অপহরণকারীরা কিছুটা তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় শিশুটির জ্ঞান ফিরলে সে কৌশলে বাস থেকে নেমে স্থানীয় ট্রাফিক পুলিশকে ঘটনা জানায়। আর তাতেই রক্ষা পায় ছেলেটি।

 
ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি মিরপুর বিভাগের দারুসসালাম ট্রাফিক জোনের সার্জেন্ট আলী আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, শনিবার (৮ জানুয়ারি) দ্বিতীয় শিফটে ২টার পর থেকে রাত পর্যন্ত দারুসসালাম এলাকায় চলছিল আমার ডিউটি। হঠাৎ পুলিশ বক্সে ১৩ বছর বয়সী একটি ছেলে এসে আমাদের জানায়, তাকে অচেতন করে অপহরণ করা হয়েছে। দ্রুত সেই বাসে অপহরণকারীদের খুঁজি আমরা। কিন্তু টের পেয়ে তারা পালিয়ে যায়।

 তিনি জানান, দীর্ঘক্ষণ অচেতন হয়ে ট্রমায় পড়া শিশুটি শুধু তার মাদ্রাসা দারুল আবরার আল ইসলামিয়া ও মাদ্রাসার জায়গার নাম বলতে পেরেছিল। আর কিছু বলতে পারছিল না। পরে মানিকগঞ্জ সদর থানায় যোগাযোগ করে এবং জনপ্রতিনিধির সঙ্গে কথা বলে ছেলেটির পরিচয় উদ্ধার করা হয়। পরে তার মা-বাবার সঙ্গে যোগাযোগ করা হয়। 

এ ঘটনায় দারুসসালাম থানায় একটি ডায়েরি করা হয়েছে।  শিশুটির মা-বাবা থানায় এলে তাকে তাদের হেফাজতে দেওয়া হয়।
 
কারা শিশুটিকে অপহরণ করে নিয়ে যাচ্ছিল কিংবা অপহরণের ঘটনা ঘটেছিল কিনা- এমন প্রশ্নের জবাবে ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘ শুভ আমাদের শুধু বলেছে, মাদ্রাসার সামনে কে যেন তার মুখে একটি রুমাল ধরে। পরে সে অচেতন হয়ে পড়ে। আর কোনও কিছু মনে নেই তার। এ বিষয়ে মাদ্রাসা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।’

 অপহরণ কিংবা রাস্তায় যেকোনও নেতিবাচক ঘটনায় স্থানীয় ট্রাফিক সার্জেন্ট কিংবা পুলিশের সহায়তা নেওয়ার পরামর্শ দেন পুলিশের সার্জেন্ট আলী আহমেদ।