দুই ইউপির নির্বাচনি প্রচারে বাধা, তদন্তের নির্দেশ ইসির

দুটি ইউনিয়ন পরিষদ-ইউপি’র নির্বাচনি প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মেহেরপুর ও নরসিংদীর জেলা প্রশাসককে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে ইসি সূত্র জানিয়েছে।

জানা গেছে, আগামী ১৫ জুন অনুষ্ঠেয় মেহেরপুরের সদর উপজেলার বরদি ইউপি নির্বাচনে আনারস প্রতীকের কার্যালয়ের পাশে নৌকা প্রতীকের পোস্টার লাগালে আনারস প্রতীকের সমর্থকরা আল মামুন নামে একজনের মাথায় আঘাত করেন। ইসিকে এ তথ্য জানিয়েছেন মেহেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা এবং দায়ীদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য মেহেরপুরের জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া নরসিংদীর মনোহরদী উপজেলার খিদিরপুর ইউপিতে আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থীকে নির্বাচনি প্রচারে বাধা দেওয়া হচ্ছে বলে ইসির নজরে এসেছে। আনারস প্রতীকের সমর্থকদের প্রাণনাশের হুমকি ও প্রচারে যেতে নিষেধ করা হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগ তদন্ত ও দায়ীদের চিহ্নিত করে প্রতিবেদন দেওয়ার জন্য নরসিংদীর জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছে ইসি। একইসঙ্গে এই নির্বাচনি এলাকায় সব প্রার্থী যাতে নির্বাচনি আচরণবিধি অনুসারে প্রচার চালাতে পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।