বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৯টার দিকে বুয়েটের ২০২১-২২ ব্যাচের স্নাতক ভর্তির ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলাফলে ফাইয়াজের মেধাক্রম ৪৫০ তম। সুযোগ পেয়েছেন যন্ত্রকৌশল বিভাগে ভর্তি হওয়ার।

২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা আবাসিক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে নিহত হয়েছিলেন তার বড় ভাই বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদ।

আবরার ফাইয়াজ বুয়েটে ভর্তির সুযোগ পাওয়ায় খুশি পরিবারের সদস্যরা। তবে তার নিরাপত্তা নিয়ে এখনও সন্দিহান তারা। কারণ, এই প্রাঙ্গণেই ভাই হারিয়েছেন ফাইয়াজ, সন্তান হারিয়েছেন বরকত উল্লাহ-রোকেয়া খাতুন দম্পতি। তাই ভেবেচিন্তেই পারিবারিকভাবে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

ছেলের সাফল্যে খুশি বাবা বরকত উল্লাহ। একইসঙ্গে আরেক ছেলেকে হারানোর আতঙ্কও বিরাজ করছে বাবার মনে। তিনি বলেন, আবরার এখন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ভর্তি আছে। আমরা তাকে বুয়েটে ভর্তি করাবো কিনা তা নিয়ে আরও চিন্তাভাবনা করতে হবে। বুয়েটে এখনও র‌্যাগিং আছে কিনা, নিরাপত্তা কতটুকু পাবে এসব দেখতে হবে। এরপর সিদ্ধান্ত নেবো। আর ওর ইচ্ছাকেও প্রাধান্য দেবো।

আবরার ফাইয়াজ বলেন, ‘রাত ৯টার পর বুয়েটের ফল পেলাম। ফল পেয়ে আমি খুশি। ঢাকা ইউনিভার্সিটির ফল এখনও বাকি। আবার আইইউটিতে ভর্তি আছি। এখন পর্যন্ত কোথায় পড়বো সিদ্ধান্ত নেইনি। তবে, বুয়েটে পড়ার সম্ভাবনা বেশি। ভর্তি কার্যক্রম ঈদের আগে হচ্ছে না। ১০-১৫ দিন সময় পাচ্ছি। এই সময়ে ভেবে দেখি। পরিবারের সঙ্গেও আলাপ করে দেখি। এরপর সিদ্ধান্ত নেবো।

কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন ফাইয়াজ। আক্ষেপ প্রকাশ করেন ভাইয়ের সঙ্গে পড়তে না পারার। বলেন, আমার খুব ইচ্ছে ছিল দুই ভাই একসঙ্গে বুয়েটে পড়বো। কিন্তু সেটিতো আর সম্ভব নয়।