জামায়াত আমিরের ছেলে তৃতীয় দফায় রিমান্ডে

জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক সন্দেহে গ্রেফতার রাফাত সাদিকসহ দুই জনকে তৃতীয় দফায় এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। উল্লেখ্য, গ্রেফতার ডা. রাফাত সিদ্দিককে জামায়াত ইসলামের আমির ডা. শফিকুল ইসলামের ছেলে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।মামলার অপর আসামি হলেন— আরিফ ফাহিম সিদ্দিকী।

এদিন দুই দফায় ৫ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে ফের তিন দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার। শুনানি শেষে তাদের তাদের দুই দিন করে রিমান্ডের আদেশ দেন আদালত।

এর আগে ১০ নভেম্বর দুই আসামিকে তিন দিন ও ১৪ নভেম্বর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৯ নভেম্বর সকালে সিলেট থেকে রাফাতকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) বোম্ব ডিসপোজাল ইউনিট। সিটিটিসি জানায়, রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে তার নাম বেরিয়ে আসে বলে জানায় সিটিটিসি।

সিটিটিসি সূত্র জানায়, রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। পরে ওই ঘটনায় ২ নভেম্বর রাজধানীর যাত্রাবাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা জানান, তারা প্রত্যেকেই উগ্রবাদী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশ, সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ডা. রাফাত সাদিকের মাধ্যমে দাওয়াত পান। এই আসামিরা গত ৬ নভেম্বর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ওই জবানবন্দিতে তারা ডা. রাফাতসহ তার অন্য সহযোগীদের নাম প্রকাশ করে বলে জানিয়েছে সিটিটিসি।