বিএনপির সমাবেশস্থল নিয়ে দ্বন্দ্ব কেটে যাবে: হারুনুর রশিদ

বিএনপির প্রতিনিধিদের সঙ্গে ডিএমপি কমিশনারের সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদ। তিনি বলেন, সমাবেশস্থল নিয়ে যে দ্বিধা-দ্বন্দ্ব ছিল তা কেটে যাবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ডিএমপি কার্যালয়ের সামনে বিএনপির সঙ্গে ২ ঘণ্টা বৈঠক শেষে রাত ৯টা ৪০ মিনিটে আলাদা এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন হারুন।

তিনি বলেন, আলোচনার পরিপ্রেক্ষিতে ওনারা কমলাপুর স্টেডিয়াম চেয়েছেন। তারা কালশীতে রাজি নয়। মিরপুরের সরকারি বাঙলা কলেজ মাঠ নিয়েও আলোচনা হয়েছে। দুটো স্থান নিয়ে আলোচনা হয়েছে। দুইপক্ষই একমত হয়েছি—দুটো স্থানই আমরা দেখবো, ওনারাও দেখবেন, এর একটা সমাবেশের জন্য নির্বাচন করা হবে।

নিরাপত্তা নিয়ে ডিবি প্রধান বলেন, সমাবেশের ভেন্যু যেটাই হোক, পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। ওনারা যাতে সুন্দর একটা প্রোগ্রাম করতে পারেন, আমরা বরাবর সে চেষ্টাই করেছি। আমরা সোহরাওয়ার্দী উদ্যানের কথা বলেছিলাম, সিকিউরিটি প্ল্যানও তৈরি করেছিলাম। ওনারা রাজি হননি। তারপরও আন্তরিকতার হাত বাড়িয়ে তিনবার মিটিং করেছি। আজকে দুইটা ভেন্যু নির্বাচন করা হয়েছে। দুইপক্ষ একমত হয়ে পছন্দসই জায়গায় ১০ তারিখের সমাবেশ হবে। আমরা আজকে রাতে, নয়তো কাল সকালে ভেন্যুগুলো দেখে সিদ্ধান্ত নেবো।