রবিবার শেষ হচ্ছে রিহ্যাব আবাসন মেলা ২০২২

মেট্রোরেলের কারণে মিরপুর-উত্তরার ফ্ল্যাটে আগ্রহ বেশি ক্রেতাদের

আগামীকাল রবিবার (২৫ ডিসেম্বর) শেষ হচ্ছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন কর্তৃক (রিহ্যাব) আয়োজিত আবাসন মেলা ২০২২।

রিহ্যাব জানিয়েছে, আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত মেলাটি রবিবার রাত ৯টার পরিবর্তে দুপুর ২টায় শেষ হবে। মেট্রোরেলের উদ্বোধন অনুষ্ঠান থাকায় নিরাপত্তার কারণে নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগেই শেষ হচ্ছে মেলা।

আগামী ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম অংশ উদ্বোধন করবেন তিনি। এই মেট্রোরেলকে কেন্দ্র করে রিহাব মেলায় মিরপুর-উত্তরার ফ্ল্যাটে আগ্রহ বেশি ক্রেতাদের। এ কারণে তারা ওই এলাকার ফ্ল্যাটের খোঁজখবর বেশি নিচ্ছেন।

এ বছর অনেক অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ডিজিটাল মাধ্যমে তাদের পণ্য সম্পর্কে তুলে ধরেছেন। বিদেশ থেকেও প্রবাসীরা তাদের পণ্য সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। মেট্রোরেলের কারণে এ বছর মিরপুর-উত্তরা অংশে ফ্ল্যাটের খোঁজখবর বেশি নিচ্ছেন ক্রেতারা। এই এলাকার নাগরিকরা সহজেই যাতায়াত করতে পারবেন ফলে সেখানে ফ্ল্যাটের চাহিদা বাড়ছে।

এবারের ফেয়ারে ১২৭টি প্রতিষ্ঠানের মোট ১৮১টি স্টল রয়েছে। রিয়েল এস্টেট প্রতিষ্ঠান ছাড়াও বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছে রিহ্যাব। পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ারে ক্রেতাদের আকৃষ্ট করতে রিয়েল এস্টেট প্রতিষ্ঠানগুলো বিভিন্ন হারে মূল্যছাড় দিয়েছে। কোনও কোনও প্রতিষ্ঠান ক্রেতাদের আকৃষ্ট করতে ওমরাহ হজ করার সুযোগ দিচ্ছে। বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠান মেলায় বুকিং দিলে ১০ লাখ টাকা ছাড়া দিচ্ছেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারছেন। মেলায় দুই ধরনের টিকিট রয়েছে। একটি সিঙ্গেল এন্ট্রি, অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় পাঁচবার ঢুকতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুস্থদের জন্য ব্যয় করা হবে। এ বছর প্রতিদিন মেলা শেষে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হচ্ছে এবং পুরস্কার বিতরণ করা হচ্ছে।

মেলার ক্রয়-বিক্রয়, আগামী দিনের প্রত্যাশা এবং ড্যাপ নিয়ে রিহ্যাবের অবস্থানসহ আবাসন খাতের সার্বিক বিষয় তুলে ধরতে আগামীকাল বেলা ২টায় মেলা প্রাঙ্গণে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে রিহ্যাবের পক্ষ থেকে।

উল্লেখ্য, ২০০১ সাল থকে ঢাকায় আবাসন মেলা শুরু করে রিহ্যাব। এর বছর রিহ্যাবের এটি ২২তম ফেয়ার।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২১ ডিসেম্বর দুপুরে প্রধান অতিথি হিসেবে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম রিহ্যাব ফেয়ার ২০২২-এর উদ্বোধন করেন।