ডিআরইউতে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের ‘পৌষ উৎসব’

‘মাটি তোদের ডাক দিয়েছে, আয়রে চলে আয়’ এই স্লোগান নিয়ে অনুষ্ঠিত হয়েছে ঢাকায় ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকা (বিজেএফডি) ‘পৌষ উৎসব’। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে এ উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে অংশ নেন রাজধানীর ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত শতাধিক সাংবাদিক এবং ব্রাহ্মণবাড়িয়ার অধিবাসী বিভিন্ন আমলা, শিক্ষক ও প্রকৌশলী। পৌষ উৎসবে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী চিতই, পাটিসাপটা, মেরা, পোয়া, ভাপা, পাক্কন, সমুচা, বার হান্দেস ও নারকেলের পুলিসহ বাহারি পিঠার স্বাদ অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে। পাশাপাশি পুঁথিপাঠের আয়োজনও অনুষ্ঠানের নতুন মাত্রা যোগ করে।

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী সব পিঠার পরিচয় করিয়ে দিতেই এমন আয়োজন বলে জানান ‘পৌষ উৎসব উদযাপন’ কমিটির আহ্বায়ক ও সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল।

অনুষ্ঠানে দেশের ঐতিহ্যবাহী জেলা ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে রাখতে যার যার অবস্থান থেকে আরও সক্রিয় হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজাসহ সংগঠনের নেতারা।

বিজেএফডি সভাপতি ও গ্লোবাল টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মাছরাঙা টিভির সিনিয়র বার্তা সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ। পিঠা উৎসবে উপস্থিত ছিলেন- বিজেএফডি‘র সহ-সভাপতি গিয়াসউদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সারাবাংলার বিশেষ প্রতিনিধি গোলাম সামদানী, মানবজমিনের নির্বাহী সম্পাদক শামিমুল হক, সাংবাদিক নেতা জাকারিয়া কাজল, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন, উপ-সচিব জিহাদ উদ্দিন, ঢাবি অধ্যাপক সন্তোষ কুমার দেব, অধ্যাপক ড. শরিফ উদ্দিন, এনটিভির বিশেষ প্রতিনিধি হাসান জাবেদসহ আরও উপস্থিত ছিলেন বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ, ক্র্যাবসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতারা।