মগবাজারে দোকানে ড্রাম বিস্ফোরণ, আহত ৪

রাজধানীর মগবাজারের ওয়ারলেস গেট এলাকায় একটি মুদি দোকানের সামনে রাখা প্লাস্টিকের একটি ড্রাম বিস্ফোরিত হয়েছে। এতে দোকানের কর্মচারীসহ চার জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন ডিএমপির রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। তিনি জানান, এই ঘটনায় তিন থেকে চার জন আহত হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, আজ সকাল ৯টা ৫০ মিনিটে দিকে একটি প্লাস্টিকের ড্রামে বিস্ফোরণ ঘটেছে। তবে কী কারণে ড্রামটি বিস্ফোরিত হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনায় একজন প্রকৌশলীসহ ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) তিন কর্মচারী আহত হয়েছেন। তারা হলেন- সাইফুল ইসলাম (৩৬), মো. তারেক (২০), আবুল কালাম (২৫) ও মো. শাহীন (৩০)। বর্তমানে তারা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢমেক) হাসপাতালের ইমারজেন্সি বিভাগে চিকিৎসাধীন আছে।

রমনা মডেল থানার ওসি আবুল হাসান জানান, মগবাজারে একটি ওষুধের দোকানের সামনে একটি প্লাস্টিকের ড্রাম বিস্ফোরিত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ড্রামটি অনেকদিন ধরে বাইরে অরক্ষিত অবস্থায় ছিল বলে জানতে পেরেছি। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা তদন্ত করে দেখা হবে। মগবাজার একটি বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেন। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।