নীলক্ষেত থেকে ৩ ককটেল উদ্ধার, নিরাপদে বিস্ফোরণ করলো ডিসপোজাল ইউনিট

রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিট। পরে উদ্ধার হওয়া ককটেলগুলো নিরাপদে বিস্ফোরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে বলে নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল ৭টা ২৫ মিনিটের দিকে নীলক্ষেত থানার পাশের নীহারিকা ভবনের সামনের চৌরাস্তায় তিনটি ককটেল পাওয়া যায়। নীলক্ষেত থেকে মোটরসাইকেলযোগে হেলমেট পরিহিত দুই ব্যক্তি এসে ককটেলগুলো নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়।

ককটেল তিনটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় বোম্ব ডিসপোজাল ইউনিট

কালো স্কচটেপে মোড়ানো ককটেলগুলো সে সময় বিস্ফোরণ হয়নি। সেগুলো উদ্ধারের জন্য পরে বোম্ব ডিসপোজাল ইউনিটের সহযোগিতা চাওয়া হয়। তারা ৭টা ৫০ মিনিটের দিকে ঘটনাস্থলে এসে ককটেল তিনটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেন।

ওসি আরও বলেন, এরপর নিউ মার্কেট থানার পেছনে নিরাপদ জায়গায় মাটি খুঁড়ে বোম্ব ডিসপোজাল ইউনিটের ব্যবস্থাপনায় নিরাপদ বিস্ফোরণ ঘটিয়ে ককটেল তিনটি ধ্বংস করা হয়। বিষয়টি নিয়ে আমরা সজাগ রয়েছি। আমাদের পেট্রোলিং আরও জোরদার করা হয়েছে। অপরাধীদের ধরতে সব ধরনের কার্যক্রম শুরু করা হয়েছে।