কমলাপুরে যাত্রীদের ভোগান্তি

রাজধানী ঢাকার তেজগাঁওয়ে ক্রেনের ধাক্কায় যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার পর ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। এতে করে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর বিলম্ব হওয়ায় সেখানে অপেক্ষারত যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

সরেজমিন কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে, ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন ট্রেনের যাত্রীরা শিডিউল মিস হওয়াতে স্টেশনে অপেক্ষা করছেন। অপেক্ষমাণ যাত্রীদের অনেকেই পত্রিকা বা কাগজ বিছিয়ে স্টেশনে বসে আছেন। অনেকে আবার প্লাটফর্মের পিলারের গোড়ায় শুয়ে আছেন। ঢাকার মধ্যেই ছোট একটি দুর্ঘটনায় উদ্ধার কাজ বিলম্বিত হওয়ায় এ সময় যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

কমলাপুরে অপেক্ষারত যাত্রী নুরুল ইসলাম নয়ন বাংলা ট্রিবিউনকে বলেন, ঢাকা থেকে মাত্র ১৫ মিনিট দূরত্বের একটা ট্রেন এক্সিডেন্ট করেছে। গত ৩ ঘণ্টা সময়ে ও তার উদ্ধার সম্ভব হয়নি। এটা রেলওয়ে কর্তৃপক্ষের ব্যর্থতা।

তেজগাঁওয়ে দুর্ঘটনাকবলিত ট্রেন

এদিকে কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, দুর্ঘটনার পর থেকে ঢাকা স্টেশনের আসা-যাওয়ার সর্বমোট ১৮টি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়েছে। এছাড়া চিলাহাটি এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে ইতোমধ্যে। এতে করে উদ্ধার কাজ শেষে লাইন স্বাভাবিক হলেও ট্রেনগুলো ছেড়ে যেতে অনেক সময় লাগতে পারে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বাংলা ট্রিবিউনকে বলেন, ইতোমধ্যে রেলের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। কিছুক্ষণের মধ্যেই ট্রেনটি লাইন থেকে সরানোর পর আবার রেল যোগাযোগ স্বাভাবিক হয়ে যাবে। তবে শিডিউল মিস হওয়া ট্রেনগুলো পর্যায়ক্রমে ছেড়ে যেতে কিছুটা বিলম্ব হতে পারে।

এর আগে বিকালে তেজগাঁও রেলস্টেশন থেকে কমলাপুর স্টেশনে আসার পথে তিতাস কম্পিউটার ট্রেনটি এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের সঙ্গে ধাক্কা খায়। এতে করে ট্রেনে থাকা যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি হলেও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।