শান্তিকালীন সময়ে বীরত্বের জন্য বিমানবাহিনীর সদস্যদের পদক প্রদান

শান্তিকালীন সময়ে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিমানবাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসি (এয়ার) সদস্যদের পদক দেওয়া হয়েছে। রবিবার (১১ ফেব্রুয়ারি) বিমানবাহিনীর সদর দফতরে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে সংশ্লিষ্টদের মধ্যে এই পদক বিতরণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সশস্ত্রবাহিনীতে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৩ সালে প্রণীত নীতিমালা অনুযায়ী বিমানবাহিনীতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা এবং এমওডিসি (এয়ার) সদস্যদের মাঝে প্রতি বছর সর্বোচ্চ ৪০টি শান্তিকালীন পদক দেওয়া হয়। এ দিন অনুষ্ঠানে বিমানবাহিনী সদস্যদের মোট ৩৮টি শান্তিকালীন পদক দেওয়া হয়।

পদক প্রদান শেষে বিমানবাহিনী প্রধান শেখ আব্দুল হান্নান সবার উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কিলো ফ্লাইটের সদস্যসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। পদকপ্রাপ্ত সদস্যদের অভিনন্দন জানিয়ে বিমানবাহিনী প্রধান বলেন, ‘তাদের এই সম্মাননা বিশেষ ভূমিকার স্বীকৃতি। যা অন্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে।’

অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানরা, বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদরের (ইউ) এয়ার অধিনায়ক, বিমান সদরের পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বিমানসেনা এবং অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।