ঈদের ছুটিতে ভ্রমণের আড়ালে ইয়াবা পাচার, গ্রেফতার ২

ঈদের ছুটিতে ভ্রমণের আড়ালে ইয়াবা পাচারের অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। শনিবার (১৩ এপ্রিল) ভোরে রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় একটি বাসে তল্লাশি চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো দক্ষিণের সূত্রাপুর সার্কেলের উপ-পরিদর্শক মো. আব্দুল মতিন মিয় এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন– চোকোথাইন তনচংগ্যা (৩৫) ও মংকেথাই তনচংগ্যা (৩৫)। তাদের কাছ থেকে পাঁচ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

মো. আব্দুল মতিন মিয়া জানায়, খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা শান্তি পরিবহনের একটি বাসে ঢাকা আসছিল ওই দুই জন। শনিবার ভোরে বাসটি মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় পৌঁছালে তল্লাশি চালানো হয়। এ সময় পাঁচ হাজার পিস ইয়াবা জব্দসহ গ্রেফতার করা হয় দুই ইয়াবা কারবারিকে।

তিনি বলেন, ‘গ্রেফতার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, টেকনাফ থেকে ইয়াবা নিয়ে তারা গাজীপুরের জয়দেবপুর এলাকায় পৌঁছে দিতে যাচ্ছিল। প্রতি চালানে ২০ হাজার টাকা করে পেতো তারা। ঈদের ছুটিতে ঢাকা শহরে ঘুরতে আসার পাশাপাশি নগদ অর্থের লোভে তারা ইয়াবা পাচারে জড়ায়।’

তিনি আরও বলেন, ‘পরিচয় লুকাতে এবং আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে কক্সবাজার থেকে প্রথমে বান্দরবান যেতো তারা। সেখান থেকে নৌপথে রাঙামাটি এবং সেখান থেকে বাসে ফেনী যেতো। পরে ফেনী থেকে বাস বদল করে আসতো ঢাকায়।’