বিমানবন্দরে সাড়ে তিনশ’ আইফোন, সামস্যাং নোটসহ যাত্রী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ কোটি টাকা মূল্যের আইফোন, সামস্যাং নোট মোবাইল এবং স্বর্ণালংকারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাতে মো. তৌফিক বিন রেজা নামের এই যাত্রী দুবাই থেকে আসেন।

ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে নজরদারি বাড়ায়। ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বলেন,   দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৪ ফ্লাইটটি রাত ৯টা ২০ মিনিটে ঢাকায় অবতরণ করে। মো. তৌফিক বিন রেজাকে লাগেজ আছে কি না জানতে চাইলে, সে অস্বীকার করে। সঙ্গে থাকা বোডিং কার্ড এবং লাগেজের ট্যাগ ছিঁড়ে ফেলে এই যাত্রী। পরবর্তীতে এয়ারলাইনের সহায়তায় তার ৬টি লাগেজ শনাক্ত করা হয়। এসব লাগেজে ৩৫৩টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন ও স্বর্ণালংকার ছিল। তার বিরুদ্ধে কাস্টম আইন এবং ফৌজদারি আইনে দুটি মামলা দায়ের করা হবে।

কাস্টম হাউস জানিয়েছে,  ৬টি লাগেজে আইফোন-১৩ প্রো ম্যাক্স ১৬৭টি, আইফোন-১৩ প্রো ২৩টি, আইফোন-১৩ ৫৫টি,  আইফোন-১২ ৮টি এবং ২১টি আইফোন-১১ ছিল। অন্যদিকে গুগল পিক্সেল-১১ ছিল ১০টি। স্যামসাং গ্যালাক্সি এস-২১ ১৯টি, ওয়ান প্লাস ৫জি ৫০টি। এছাড়া যাত্রীর কাছ থেকে প্রায় ১ কেজি ৬শ’ গ্রাম স্বর্ণালংকার ও সোনার বার পাওয়া যায়। মোবাইল ফোন এবং স্বর্ণালংকার ও সোনার বারের আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ কোটি টাকা।